Header Ads

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা স্থগিত করা হয়েছে।



জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে শুক্রবার 20 জানুয়ারি জাতীয় বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ দপ্তরের পরিচালক মোঃ আতাউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।


 বিজ্ঞপ্তিতে বলা হয়েছে পরবর্তী নির্দেশ  না দেওয়া পর্যন্ত সরকারের নির্দেশনা মোতাবেক জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল ধরনের পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে । পরিস্থিতি স্বাভাবিক হলে এসব পরীক্ষার সময়সূচি পরবর্তীতে জানানো হবে । এর আগে দেশে করোনাভাইরাস পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী দুই সপ্তাহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে বলে এদিন সকালে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানান । মন্ত্রী বলেন করোনা সংক্রমণ কিছুটা কমে আসায় আমরা স্কুল-কলেজ অর্থনৈতিক কর্মকাণ্ড চালু করেছিলাম। কিন্তু এখন দেখা যাচ্ছে স্কুল-কলেজে সংক্রমণের হার বেড়ে যাচ্ছে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে হাসপাতালে ডাক্তারের কাছে চিকিৎসা নিতে আসছে । এটা আশঙ্কাজনক । 



 এদিকে এ বিষয়ে মন্ত্রিপরিষদ বিভাগের জেলা প্রশাসন শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে সামাজিক রাজনৈতিক ধর্মীয় রাষ্ট্রীয় অনুষ্ঠানে 100 জন এর বেশি সমাবেশ করা যাবে না । এসব ক্ষেত্রে যারা যোগদান করতে যাবেন তাদের অবশ্যই 24 ঘন্টার মধ্যে পি সি আর টেস্ট সার্টিফিকেট আনতে হবে। 


 সরকারি-বেসরকারি অফিস শিল্প-কারখানা কর্মকর্তা ও কর্মচারীদের  টিকা গ্রহণ করতে হবে । সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ বিষয়ে দায়িত্ব বহন করবেন স্বাস্থ্যমন্ত্রী বলেন দুই সপ্তাহ পর পরিস্থিতি বিবেচনা করে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা কিংবা বন্ধ রাখার পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।




No comments

Powered by Blogger.