Header Ads

এবার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে শুধুমাত্র ঢাকাতে।




 এবার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে শুধু ঢাকায় । কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরে এই পরীক্ষার আয়োজন করতে যাচ্ছে প্রাথমিক-শিক্ষা-অধিদপ্তর এজন্য মহানগরের বেশি কিছু শিক্ষা প্রতিষ্ঠানকে কেন্দ্র হিসেবে নির্বাচন করা হয়েছে । এসব শিক্ষা প্রতিষ্ঠানে কতজন পরীক্ষার্থী বসতে পারবে তার সংখ্যা জানানোর জন্য অনুরোধ করে একটি চিঠি দিয়েছে অধিদপ্তর । 



এবার প্রাথমিকের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্র বিভাগীয় শহরগুলোতে হচ্ছে না । গত 10 মার্চ মন্ত্রণালয় এ সংক্রান্ত সভায় জানানো হয় সহকারী শিক্ষকের 32 হাজার 577 শূন্য পদে নিয়োগের জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের 2020 সালের 20 অক্টোবর বিজ্ঞপ্তি প্রকাশ করে। 



 কিন্তু কভিট-১৯ বাস্তবতায় নিয়োগ পরীক্ষা গ্রহণ সম্ভব হয়নি। ইতোমধ্যে অবসরজনিত কারণে আরও 10 হাজারেরও বেশি সহকারী শিক্ষকের পদ শূন্য হয়ে পড়েছে। এতে করে বিদ্যালয়ের শিক্ষক ঘাটতি দেখা দিয়েছ । যা শিক্ষা কার্যক্রম ব্যাহত করছে । তাই সব মিলিয়ে প্রায় 45 হাজার সহকারী শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত গ্রহণ করেছে। 



 চিঠিতে বলা হয়েছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ 2020 এর লিখিত পরীক্ষা আগামী এপ্রিল মাসের 1, 8, 22 ও 29 এপ্রিল সকাল 10 টা থেকে কেন্দ্রীয়ভাবে ঢাকা মহানগরের বিভিন্ন কেন্দ্রে অনুষ্ঠিত হবে। সিদ্ধান্ত হয়েছে নির্ধারিত তারিখে লিখিত পরীক্ষা গ্রহণের জন্য আপনার প্রতিষ্ঠানকে নির্বাচিত করা হয়েছে ।



 লিখিত পরীক্ষায় সহযোগিতা প্রদানের জন্য আপনাদের অনুরোধ করা হল।  আপনার প্রতিষ্ঠানে সর্বোচ্চ কতজন শিক্ষার্থীর আসনের ব্যবস্থা করা যাবে । আগামী 15 মার্চের মধ্যে জমা দেয়ার অনুরোধ করা হল । লিখিত পরীক্ষা গ্রহণের জন্য সার্বিক সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ জানিয়ে গত 10 মার্চ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ সাক্ষরিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি পাঠানো  হয়।


 এর আগে আগামী এপ্রিলে মধ্যে নিয়োগ পরীক্ষা ও জুনের মধ্যে উত্তীর্ণ পরীক্ষার্থীদের নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

No comments

Powered by Blogger.